শিরোনাম

রেসালতে এলাহী থেকে বিচ্ছিন্ন ব্যক্তির অন্তরে শিরকের বীজ গ্রথিত বীজের ন্যায় সঞ্চালনশীল

 

13880333_1089482251135005_2373400402553092717_nটাইমস৭১বিডি ডেস্ক, ঢাকা – 

শির্ক স্পষ্ট বিষয়, দূর্বোধ্য বা জটিল বিষয় নয় কিন্তু অসৎ উদ্দেশ্যে জটিলতা করা হচ্ছে। বর্তমানে প্রকৃত ইসলামকে উৎখাত করে ঈমান বিণাশী বিভিন্ন বাতেল মতবাদ কায়েম করার জন্য ঈমানী বিষয়কেও শির্ক হিসেবে তুমুল অপপ্রচার চালিয়ে ভয়ংকর বিভ্রান্তি তৈরি করা হচ্ছে । ইসলামের প্রকৃত ধারা আহলে ছুন্নাত তথা কোরআনুল করীম ও মোবারক হাদিস শরীফ মোতাবেক শির্ক হচ্ছে –

(১) একমাত্র আল্লাহ ছাড়া আর কোন কিছুকে মাআবুদ মনে করে তার এবাদত উপাসনা করা, (ওয়াবুদুল্লাহা ওয়ালা তুশরিকূ বিহি শাইয়ান ৪:৩৬), মনে রাখতে হবে মাআবুদ মনে করে এবাদত আর মাআবুদের রহমত সম্পর্ক নৈকট্য লাভের জন্য তাঁরই নির্ধারিত অসীলার তাজীম এক নয় বরং তা ও মাআবুদেরই এবাদত, যেমন আ্ল্লাহ আদম আলাইহিছ ছালামকে সিজদা করার জন্য ফেরেশতা জীন সবাইকে নির্দেশ দিয়েছেন এবং ইউসুফ আলাইহিছ ছালামকে তাঁর ভাতৃবৃন্দ কতৃক সিজদার এমনকি স্বয়ং ইয়াকুব আলাইহিছ ছালাম কর্তৃক তাজীমী সিজদাহ আাল্লাহ তাআলা উল্লেখ করেছেন (সুরা ইউসুফ),

(২) আল্লাহ ছাড়া আর কাউকে মাআবুদ বিশ্বাস করে এবাদতের শির্কের সাথে আরেক রূপে শির্ক হলো আত্মা আত্মসত্ত্বা অস্তিত্ব ও জীবনের মূল মৌলিক আত্মপরিচয় তাওহীদ ও তাওহীদ মনোনীত রেসালাত ব্যতীত অন্য কোনো বস্তুভিত্তিক হয়ে বস্তুকে সত্তার উৎস মূল হিসেবে বিশ্বাস করে তথা বস্তুকে পরম সত্য মনে করে তাওহীদ রেসালাত ভিত্তিক আত্মসত্ত্বার বিপরীতে বস্তুবাদী আত্মসত্ত্বা গ্রহনের মাধ্যমে মনসতাত্তিকভাবে বস্ত উপাসক হয়ে যাওয়া, বস্তুবাদ শির্ক যার বাস্তবায়নের অনেক প্রক্রিয়া আছে, যেমন আল আরবকে সৌদি গোত্রবাদী ওহাবিবাদী রাষ্ট্র ঘোষণা করে কলেমা কারবালার ঈমানী জীবন চেতনা উৎখাত করা, গোত্রের নামে সবার জীবন ও রাষ্ট্র উৎসর্গ করে সবাইকে গোত্রিয় দাস করে ফেরাউনি কায়েম করা, নিজেদেরকে সবার জীবনের মালিক প্রভূ সেজে সবার অধিকার স্বাধীনতা হরণ রুদ্ধ করা, গোত্রবাদ বস্তুবাদেরই এক বিষাক্ত শাখা মাত্র, কিন্তু কলেমার ঈমানী আত্মসত্ত্বার বিপরীতে বস্তুবাদী আত্মসত্ত্বা না হয়ে কেবল গোত্রগত ভাষাগত লিংগগত রাষ্ট্রগত তথা কোন বস্তুগত সাধারণ পরিচয় শির্ক নয়, যেমন কাউকে চিন্নিত করার জন্য লাল পোশাক ধারী ব্যক্তি বলা।

(৩) এ দুয়ের সাথে আরেক প্রত্যক্ষ শির্ক হলো নিজেকে আল্লাহ মনে করা যার প্রকাশ ঘটে নিজেকে অন্যদের জীবনের মালিক মনে করা যার চুড়ান্ত বাস্তবায়ন হয় অন্য জীবনকে খুন করার অধিকার আছে মনে করা বা খুন করা, এটাও অনেক পদ্ধতিতে হচ্ছে যার অন্যতম উদাহরণ সালাফি আইসিস শির্কি মতবাদ যারা তাদের ঘৃন্য মতবাদের বাইরে এবং যে কোন নিরপরাধ মনুষকে অপহরণ ও খুন করে যাচ্ছে। ওহাবি মওদুদি মেওয়াতি তবলিগি ইত্যাদি বাতিল ফেরকা আল্লাহর নিদর্শন সমুহকে সন্মান ভালোবাসাকে শির্ক বলে অপপ্রচার চালায় অথচ আল্লাহ তাঁর নবী রসুল আলাইহিমুস সালামদের স্মৃতি বিজড়িত জিনিস কে তাঁরই নিদর্শন দাবী করে তাজীমের নির্দেশ দিয়ে বলেছেন – (ওয়া মাই ইউ আজ জীম শাআ ইরাল্লাহি ফাইন্নাহা মিন তাকওয়াল কুলুব – অর্থাত্ আল্লাহর নিদর্শন কে তাজীম করা আন্তরিক তাকওয়ার অন্তর্গত)। আন্তরিক বা হ্রীদয়গত প্রেমের তাকওয়াই আসল মকবুল তাকওয়া যার উপর আর কোনো তাকওয়া আমল নেই যা না থাকলে অন্য সব অসার হয়ে যায় । একইভাবে আল্লাহতাআলার নিদর্শনকে অবমাননা আল্লাহতাআলার শানেই ভয়ংকর খেলাফ যা কোনো মুমিন চিন্তাই করতে পারেনা। বস্তুবাদী কাফেরগণ অনেক কিছুই করতে পারে যেমন সালাফি ওহাবি দস্যুচক্র যেখানেই জবরদখল করেছে সেখানেই নবী অলী গণের মাজার শরীফ ভেঙেছে, গণহত্যা চলাচ্ছে এবং বোনদের অবরুদ্ধ ও জ্ঞান বিজ্ঞান নিষিদ্ধ করেছে এমনকি ব্যভিচার চালাচ্ছে, এরা একইসাথে মুশরিক কাফের জালিম ও খবিছ। আল্লাহতাআলার নিদর্শন এর তাজীম অবশ্যই ঈমানী বিষয় এবং খেলাফ কুফরি বিষয়, তবে সব বিষয়ে আমাদের দ্বীনের শৃংখলা রূপরেখা ও ভারসাম্য আছে যা ভংগ করে সীমালংঘনও ক্ষতিকর।

(৪) এসব ছাড়া আরও এক প্রকার প্রত্যক্ষ শির্ক আছে যাতে আল্লাহতাআলার মহাসত্তার অংশ সাব্যস্ত করে কাউকে সন্তান ইত্যাদি অবান্তর মিথ্যাকে সত্য মনে করে অংশীবাদী মতবাদ বিশ্বাস করা হয়।

untitled-1

উল্লিখিত প্রত্যক্ষ শির্ক সমুহ ঈমানের বিপরীত, এছাড়া আরও কিছু পরোক্ষ শির্ক আছে যা অজ্ঞতা মূর্খতা বা নিয়তের ত্রুটি জনিত কারণে হয়ে যায় যা সবসময় ঈমান হানিকর নয় তবে ক্ষতিকর। শির্ক মূলতঃ তাওহীদ রেসালাত ভিত্তিক আত্মসত্ত্বা ও জীবন চেতনার বিপরীত এক ভয়ানক অন্দ্বত্ত্ব ও চরম মিথ্যা বিষাক্ত অলীক ধারণা যার স্হান কলুষিত আত্মার মধ্যে যেখানে বাহ্যিকতা মূল নয়, এটা ব্যক্তির উপর নির্ভর করে, বাহ্যিক কথা ও কাজের উপর ব্যক্তি না বুঝে ফতোয়াবাজি অন্যায় এবং অনেক সময় ফতোয়াই মিথ্যা এমনকি কুফর ও দ্বীন বিরুদ্ধ হয়ে যায় । সুলতানুল আরেফীন হজরত মনসুর হাল্লাজ ও হজরত বায়াজিদ বোস্তামী আলাইহিমার রাহমার আনাল হক বলা আর অন্যের বলা দুই ভিন্ন বিপরীত বিষয় । আত্মা ও উপলব্ধির ভিন্নতায় একই বাক্য ও কাজ ভিন্ন পরিণতি হতে পারে যার হিসাবও কেবলই আল্লাহতায়ালার কাছে , অন্য কেউ নয়। মুমিন তথা যারা আল্লাহতায়ালাকে একমাত্র ইলাহ- পরম সত্য – মূল শক্তি – মূল উদ্দেশ্য -মূল গন্তব্য ও সর্ব অস্তিত্বের উৎস হিসেবে জানে এবং তাঁর প্রত্যক্ষ আলো- জ্ঞান – সংযোগ – রহমত- হিদায়াত – হিফাজাত – তাজাল্লিয়াত – রেসালাত সাল্লাল্লাহু আলাইহি ওয়া ছাল্লামের হয়ে যায় তাঁর মহান আহলে বায়েত – খোলাফায়ে রাশেদীন – মকবুল সাহাবায়ে কেরাম- সত্যের ইমামবৃন্দ ও আওলিয়া কেরামকে বুকে নিয়ে চলে তাঁরা যাই বলুক করুক তাদের দ্বারা কোনমতেই শির্ক হবেনা। বস্তুবাদীরা বস্তুকেই আসল সত্য আলাদা স্বত্ত্বা স্বাধীন স্বয়ংশক্তি হিসেবে বিশ্বাসের মাধ্যমে শির্ক কবুল করে নেয় অর্থাৎ তাদের মনের মধ্যে শির্ক আছে, এ কারণে এরা হয় নাস্তিক হয় না হয় ধর্মের মূখোশে নিজেরাই শিরকি মানসিকতায় নিমজ্জিত থাকে এবং নিজেদের বিকৃত ধারণার কারণে মুমিনদেরকে মুশরিক মনে করে। মুমিন আল্লাহ ছাড়া আর কোনো পরম মূল অস্তিত্বই স্বীকার করেনা এবং সব বস্তুকে প্রিয়নবীর অসিলায় আল্লাহতায়ালার রহমত নেয়ামত কল্যাণ তথা জীবনের উপকরণ হিসেবে দেখে, বস্তুর মধ্যকার শক্তি অস্বীকার নয় বস্তুত্যাগ নয় কিন্তু আল্লাহতায়ালরই রহমতময় কুদরতময় ইচ্ছা এরাদা এলেম খাইরাত এহসান রবুবিয়াতের প্রকাশ ও দান হিসেবে উপলব্ধি করে। তাই মুমিনদের মধ্যে কোনো শির্কের প্রশ্নই আসেনা। রেসালাতে ইলাহী থেকে যারা বিচ্ছিন্ন তারা আল্লাহতাআলার নাম উচ্চারণ করলেও প্রকৃত পক্ষে তাদের কলুষিত আঁধার মনমগজেই শির্ক, অন্য কোথাও নয়। রেসালাতে ইলাহীর ঈমানী আলোকপ্রবাহ থেকে যারা বিচ্ছিন্ন তারা যতই মূখে তাওহীদ বলুক মারেফাতে ইলাহী সম্পর্কে তারা ইবলিছের মতই চিরঅন্দ্ধ, তারা আল্লাহ ছাড়াও অন্য আলাদা শক্তির অস্তিত্বে বিশ্বাস করে বিধায় তারাই শিরকি অলীকতার বিনাশী আঁধারে নিমজ্জিত, নাউজুবিল্লাহ।

– ইমাম হায়াত

বিশ্ব সুন্নী আন্দোলন (World sunni movement) এর প্রতিষ্ঠাতা এবং সার্বজনীন মানবিক রাষ্ট্রব্যবস্থা ও বিশ্বব্যবস্থার দিকদর্শন বিশ্ব ইনসানিয়াত বিপ্লব এর প্রবর্তক – ইমাম হায়াত।

 

১৫৪২ বার পড়া হয়েছে সব মিলিয়ে ৩ বার পড়া হয়েছে আজ

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

indobokep borneowebhosting video bokep indonesia videongentot bokeper entotin videomesum bokepindonesia informasiku videopornoindonesia bigohot
Inline
jQuery(document).ready(function($) { /*$.removeCookie('dont_show', { path: '/' }); */ $('.popup-with-form').magnificPopup({ type: 'inline', preloader: false, }); if( $.cookie('dont_show') != 1) openFancybox(5000); }); function openFancybox(interval) { setTimeout( function() {jQuery('.efbl_popup_trigger').trigger('click'); },interval); }
Inline
jQuery(document).ready(function($) { /*$.removeCookie('dont_show', { path: '/' }); */ $('.popup-with-form').magnificPopup({ type: 'inline', preloader: false, }); if( $.cookie('dont_show') != 1) openFancybox(5000); }); function openFancybox(interval) { setTimeout( function() {jQuery('.efbl_popup_trigger').trigger('click'); },interval); }